কানাইঘাটের বিদায়ী ইউএনওকে কারণ দর্শাতে হাইকোর্টে স্বশরীরে তলব

জকিগঞ্জ টুডে ডেস্ক:: সিলেটের কানাইঘাট উপজেলার বিদায়ী ইউএনও তাহসিনা বেগমকে স্বশরীরে হাইকোর্টে তলব করে রুলনিশি জারী করা হয়েছে। মঙ্গলবার মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের একক বেঞ্চের বিচারপতি মজিবুর রহমান মিয়ার বেঞ্চে জলমহাল সংক্রান্ত একটি ভায়লেশন মামলার শুনানী শেষে ইউএনও তাহসিনা বেগমকে আগামী ৪ ফেব্রুয়ারী হাইকোর্টে স্বশরীরে হাজির হয়ে কেন তাঁর বিরুদ্ধে ভায়লেশনের কার্যধারা শুরু হবেনা? এবং কেন সিভিল প্রিজনে তাকে আটক রাখা হবেনা? মর্মে রুল নিশি জারি করে কারণ দর্শাতে বলা হয়েছে। উল্লেখিত তারিখে তাঁর উপস্থিতি নিশ্চিত করতে সিলেটের জেলা প্রশাসককেও নির্দেশনা প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, সিলেটের কানাইঘাট উপজেলার নয়ামাটি দক্ষিন ও বাঁশবাড়ি মৌজাধীন গ্রামের লোকজন শতাধিক বছর থেকে ডোলারজান নামক জলমহালটি ভোগদখল করে আসছিলেন। এনিয়ে ২০০৭ ইংরেজীর ৫ আগষ্ট তারিখে মহামান্য হাইকোর্টের একটি স্থিতাবস্থার আদেশ রয়েছে। হাইকোর্টের এ আদেশ লঙ্গন করে গত বছরের ১৩ মার্চ জলমহালটি ইজারা দানের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর গ্রামবাসীর পক্ষে হাইকোর্টে এ ভায়লেশনের মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার এ মামলার শুনানী হয়। শুনানীতে গ্রামবাসীর পক্ষে অংশ নেন সিনিয়র আইনজীবি দিদার আলম কল্লোল। সরকার পক্ষে শুনানীতে অংশ নেন সহকারী এ্যার্টনী জেনারেল এমডি ইউনুছ আলী।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর